সুনামগঞ্জের পাঁচ বছরের শিশু তুহিন হত্যা মামলার রায় ১৬ মার্চ

হাওর বার্তা ডেস্কঃ সুনামগঞ্জের দিরাই উপজেলায় কেজাউরা গ্রামে নৃশংস কায়দায় পাঁচ বছরের শিশু তুহিন মিয়াকে হত্যার ঘটনায় দায়ের করা মামলার রায় ঘোষণা করা হবে আগামী ১৬ মার্চ।

সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) শামসুন্নাহার বেগম শাহানা জজ আদালতে তুহিন হত্যা মামলার রায় ঘোষণার তারিখের বিষয়টি জানিয়েছেন।

বুধবার সুনামগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে মামলাটির যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণার এই দিন ধার্য করেন বিচারক। অন্যদিকে এই মামলার এক শিশু আসামির বিচার চলছে শিশু আদালতে। এই আদালতের রায় ঘোষণা করার কথা রয়েছে ১০মার্চ।

তুহিন হত্যায় জড়িত অভিযোগে তার বাবা-চাচাসহ পাঁচজনের বিরুদ্ধে গত ৩০ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা। এরপর আদালতে অভিযোগ গঠন হয় ৭ জানুয়ারি। এই মামলায় ২৬ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দেন। এক আসামি শিশু হওয়ায় তার বিচার চলছে শিশু আদালতে। অন্যদের বিচার হচ্ছে জেলা দায়রা জজ আদালতে।

মামলায় আসামিপক্ষের আইনজীবী বজলুল মজিদ চৌধুরী খসরু জানান, জেলা ও দায়রা জজ আদালতে ২৬ জন সাক্ষীর সাক্ষ্য শেষে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়। পরে মামলার রায়ের জন্য ১৬ মার্চ তারিখ ধার্য করেন বিচারক।তিনি আরো জানান, তুহিন হত্যা মামলায় শিশু আদালতে যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছে গত মঙ্গলবার।

গত বছরের ১৪ অক্টোবর সুনামগঞ্জের দিরাই উপজেলার কেজাউরা গ্রামে নৃশংসভাবে হত্যার শিকার হয় শিশু তুহিন মিয়া। পরদিন সকালে বাড়ির পাশের একটি গাছের ডালে ঝুলন্ত অবস্থায় তুহিনের রক্তাক্ত লাশ পাওয়া যায়। তার গলা, দুই কান ও গোপনাঙ্গ কাটা ছিল। পেটে বিদ্ধ ছিল দুটি বড় ছুরি।

এ ঘটনায় তুহিনের মা মনিরা বেগম বাদী হয়ে পরদিন অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে দিরাই থানায় মামলা করেন। এ মামলায় পুলিশ তুহিনের বাবা আবদুল বাছির, চাচা নাসির উদ্দিন, আবদুল মছব্বির ও জমসেদ আলী এবং কিশোর এক চাচাতো ভাইকে গ্রেফতার করে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর